Home জাতীয় রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

34
0
SHARE

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (৭ মে) দুপুরে সাক্ষাৎকালে সেনাবাহিনীর সার্বিক কর্মকাণ্ড, বাহিনীর উন্নয়নে গৃহীত নানান পদক্ষেপ ও বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন সেনাপ্রধান। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সেনাবাহিনীর কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করে বলেন, ফোর্সেস গোল- ২০৩০-এর আলোকে সেনাবাহিনীর উন্নয়ন কর্মকাণ্ড আগামীতেও অব্যাহত থাকবে। দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নে সেনাবাহিনী তাদের কার্যক্রম অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

সাক্ষাৎকালে সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ তার সম্প্রতি ভারত সফরের বিভিন্ন বিষয় সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন। পরে রাষ্ট্রপতির কছে বার্ষিক অডিট ও হিসাব রিপোর্ট পেশ করেন মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী। মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক রাষ্ট্রপতির কাছে ৪৭টি অডিট ও হিসাব রিপোর্ট পেশ করেন।

এ সময় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, আর্থিক খাতে শৃঙ্খলা নিশ্চিত করতে অডিটের গুরুত্ব অপরিসীম। জনগণের অর্থ যাতে সঠিকভাবে ব্যয় হয় তা নিশ্চিত করতে হবে। অডিট আপত্তি নিষ্পত্তিতে আরও তৎপর হওয়ারও নির্দেশ দেন তিনি।