Home জাতীয় বিজিবি-বিএসএফ সম্পর্ক এখন অনেক ভালো : বিজিবি মহাপরিচালক

বিজিবি-বিএসএফ সম্পর্ক এখন অনেক ভালো : বিজিবি মহাপরিচালক

44
0
SHARE

দিনাজপুরের হিলি সীমান্ত পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান। পরে ভারত অভ্যন্তরে বিএসএফ সদস্যদের সঙ্গে বৈঠক শেষে তিনি বলেন, পূর্বের থেকে বিজিবি এবং বিএসএফের সম্পর্ক অনেক ভালো।

রোববার (২৮ মে) দুপুরে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়ন থেকে তিনি হিলি সীমান্তের জিরো পয়েন্টে আসেন। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিএসএফ সদস্যরা।

এ সময় বিজিবির মহপরিচালক বলেন, আমরা একে-অপরের সঙ্গে মিলেমিশে কাজ করছি। বিজিবি নিজ দেশের জন্য সব সময় নিরলসভাবে কাজ করছে। দুই বাহিনীর মধ্যে কোনো সমস্যা থাকলে আমরা সেই বিষয়ে আলোচনার মাধ্যমে সমাধান করে থাকি। পূর্বের থেকে বিজিবি এবং বিএসএফের সম্পর্ক অনেক ভালো হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় যদি মনে করে হিলি সীমান্তে সীমান্ত হাট বসাবে তাহলে বিজিবির পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

বৈঠকে বিএসএফের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি কুলান্ত রায় শর্মা, রায়গঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক বিপিন কুমার উপস্থিত ছিলেন। অন্যদিকে বিজিবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিজিবির সেক্টর কমান্ডার রাশেদ আসগর, জয়পুরহাট ২০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলামসহ অনেকেই।