Home খেলা মোহামেডানের প্রায় অর্ধকোটি টাকা বোনাসের ঘোষণা

মোহামেডানের প্রায় অর্ধকোটি টাকা বোনাসের ঘোষণা

42
0
SHARE

দেশের ক্লাব ফুটবলের ঐতিহ্যবাহী দল মোহামেডান। ক্লাবটির একসময়ে সোনালি সময় থাকলেও এখন আর তেমন কোনো জৌলুস নেই। যে কারণে ২০১৪ সালের পর থেকে ঘরোয়া ফুটবলে আর কোনো ট্রফি জিততে পারেনি তারা। তবে প্রায় এক দশক পর ফেডারেশন কাপের ফাইনালে পা দিয়েছে সাদা কালো যোদ্ধারা।

মঙ্গলবার (৩০ মে) কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব। দীর্ঘ ১৪ বছর পর ফেডারেশন কাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই ঐতিহ্যবাহী দল। এই দুই দলের ম্যাচকে ‘ঢাকা ডার্বি’ নামেও ডাকা হয়।

চলতি মৌসুমে শক্তিশালী দল বসুন্ধরা কিংসকে হারিয়ে ফাইনালে ওঠে মোহামেডান। এখন তাদের সামনে দীর্ঘদিনের শিরোপা খরা ঘোচানোর সুযোগ। তাই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন হলে ফুটবলার ও কোচিং স্টাফদের জন্য ৪০ লাখ টাকা বোনাস ঘোষণা দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

মোহামেডান ক্লাবের অন্যতম পরিচালক ও ফুটবল কমিটির চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর দীর্ঘদিন পর ফেডারেশন কাপের ফাইনালে ওঠায় ফুটবলার ও কোচিং স্টাফদের ৪০ লাখ টাকা বোনাসের আনুষ্ঠানিক ঘোষণা দেন। মোহামেডান ক্লাবের ফুটবল দল গঠন ও পুর্নজাগরণের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে দেশের এই বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও শিল্পপতির।

এদিকে মোহামেডানের পক্ষ থেকে বোনাসের আনুষ্ঠানিক ঘোষণা এলেও, আবাহনীর তরফ থেকে এখনও এমন কিছু জানা যায়নি। গত মৌসুমে ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপ দুই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী। তার জন্য ৭৫ লাখ টাকা বোনাস দিয়েছিল ক্লাব কর্তৃপক্ষ।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডানের ফাইনাল উপলক্ষে দুই দলই এখন কুমিল্লায় অবস্থান করছেন। অনেকদিন পর মোহামেডান ফাইনালে ওঠায় সাবেক ফুটবলাররা ছাড়াও অনেক তারকা ক্রিকেটার, হকি খেলোয়াড় ও ক্লাবের অনেক কর্মকর্তার কুমিল্লায় যাওয়ার কথা রয়েছে।