Home খেলা শেষ টি টোয়েন্টিতে জিতে ওয়ানডে সিরিজের প্রতিশোধ নিতে চায় টাইগাররা

শেষ টি টোয়েন্টিতে জিতে ওয়ানডে সিরিজের প্রতিশোধ নিতে চায় টাইগাররা

27
0
SHARE

আজ দ্বিতীয় ও শেষ টি টোয়েন্টি। বাংলাদেশের সামনে সুযোগ আফগানদের হোয়াইটওয়াশ করার। সেই সঙ্গে ওয়ানডে সিরিজের প্রতিশোধও। এদিন টাইগাররা বিশ্রামে কাটালেও ঐচ্ছিক অনুশীলন করেছে সফরকারীরা। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।
টিম হো‌টেল থে‌কে ব‌্যক্তিগত কা‌জে বের হ‌লেন সা‌কিব আল হাসান। সাদা টি শা‌র্ট প‌রে, আফগা‌নিস্তান‌কে হোয়াইটওয়া‌শের বার্তাই কি দি‌লেন বাংলা‌দেশ অ‌ধিনায়ক?
টি টো‌য়ে‌ন্টিতে আফগান ভয়, জয় করে বাংলা‌দেশ দ‌লে শা‌ন্তির সুবাতাস। দ্বিতীয় ম‌্যা‌চের আগে‌র দিনটা কা‌টি‌য়ে‌ছে বিশ্রা‌মে। কেউ কেউ ঘুর‌তে বে‌রি‌য়ে‌ছি‌লেন, তাদের মধ্যে অন্যতম শরিফুল ইসলাম। হোটেল রুমে বসে করিম জানাতের হ্যাটট্রিকের পর তার বাউন্ডারি আর ম্যাচ জয়ের গল্প শোনালেন তরুণ পেসার।
শরিফুল ইসলাম বলেন, যখন আমি মাঠে নামি তখন হৃদয় বলতেছিল যে এটা কোনো বিষয় না, চাপ না। দুই বলে দুই রান হবেই, আর না লাগলেও তুমি দৌড় দিবা। আর তুমিই পারবা। আমি তখন বললাম তুমি বিশ্বাস রাখ আমি পারব।
ফুরফু‌রে মেজাজ আর আত্ম‌বিশ্বাস সঙ্গী ক‌রে দ্বিতীয় ম‌্যা‌চটাও জিত‌তে চায় টিম বাংলা‌দেশ। তাওহীদ শামীমরা প্রত‌্যাশা বা‌ড়ি‌য়ে‌ছে স্বাগ‌তিক‌দের। যুব বিশ্বকাপজয়ী তিনজন আছেন দলে। সিনিয়রদের সঙ্গে তাদের বোঝাপড়াটা হচ্ছে দারুণ।
শরিফুল ইসলাম বলেন, বাংলাদেশে ফেভারিট ব্যাটসম্যানদের মধ্যে ও (তাওহিদ) ভালো করতেছে আলহামদুলিল্লাহ। আমি চাই, আমরা সবাই চাই ও (তাওহিদ) যাতে ওর ফর্মটা ধরে রাখে। আর বাংলাদেশকে কিছু দিতে পারে।
জিত‌লেও বো‌লিংয়ে শেষ চার ওভা‌রের বিপর্যয়। টপ অর্ডার ব‌্যা‌টিং ও ফি‌নি‌শিং‌য়ের দুর্বলতা ভাবাচ্ছে টিম ম‌্যা‌নেজ‌মেন্ট‌কে। ভুল শুধ‌রে সব ডিপার্টমে‌ন্টে ভা‌লো করার চ‌্যা‌লেঞ্জ।
টাইগার পেসার বলেন, আফগানিস্তান যতই র‌্যাঙ্কিংয়ের আমাদের ওপরে থাকুক না কেন আমরাও ইনশাআল্লাহ ফাইট করতে নামব, তাদেরকে চোখে চোখ রেখে খেলার চেষ্টা করব। দেখা যাক পরে কি হয়।
প্রথম ম‌্যা‌চের ধকল কা‌টি‌য়ে ঘু‌রে দাঁড়া‌তে ম‌রিয়া আফগা‌নিস্তান। অনুশীলন ক‌রে‌ছেন ক‌য়েকজন ক্রিকেটার। অধিনায়ক র‌শিদ খানসহ বা‌কিরা ছি‌লেন টিম হো‌টে‌লে।
বাংলাদেশ একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম। উইনিং কম্বিনেশন ধরে রাখতে চাইবে স্বাগতিকরা। উইকেটের আচরণও একই থাকবে।
এ ফরম‌্যা‌টে আফগান‌দের বিপ‌ক্ষে প্রথমবার সি‌রিজ জয় ও হোয়াইটওয়াশের হাতছা‌নি বাংলা‌দে‌শের সাম‌নে।