Home খেলা চ্যাম্পিয়ন্স লিগে খেলার অনুমতি পেল বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগে খেলার অনুমতি পেল বার্সেলোনা

21
0
SHARE

ইউরপিয়ান ক্লব ফুটবলে সব থেকে মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের নাম চ্যাম্পিয়ন লিগ। ইউরোপ শ্রেষ্ঠত্বের এ আসরের আগামী মৌসুমে বার্সেলোনা খেলতে পারবে কি না, এ নিয়ে ছিল শঙ্কা। তবে উয়েফা জানিয়েছে, স্প্যানিশ জায়ান্টদের আপাতত কোনো বাধা নেই এ টুর্নামেন্টে অংশ নিতে।
ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি অংশ নিতে পারে শীর্ষ পাঁচ লিগের পয়েন্ট টেবিলের প্রথম চার দল। সেখানে গত মৌসুমে লা লিগায় চ্যাম্পিয়নই হয়েছিল বার্সেলোনা। কিন্তু তবুও তাদের এ টুর্নামেন্টে খেলা নিয়ে শঙ্কা ছিল এবার।
বার্সেলোনার বিরুদ্ধে গুরুতর এক অভিযোগের কারণেই চ্যাম্পিয়ন্স লিগে তারা খেলতে পারবে কিনা এমন শঙ্কা দেখা দিয়েছিল। গত মার্চে, স্পেনের রেফারি কমিতির সাবেক সহ সভাপতি হোসে মারিয়া এনরিকেস নেগরেইরাকে অর্থ দেওয়ার অভিযোগে বার্সার বিরুদ্ধে মামলা করে স্পেনের পাবলিক প্রসিকিউটর অফিস।
অভিযোগে বলা হয়, ২০০১-২০১৮, এই সময়ের মধ্যে নেগেইরোর কোম্পানিকে ৭৩ লাখ ইউরো দিয়েছে বার্সেলোনা। এ অর্থ তারা ব্যয় করেছে রেফারিকে প্রভাবিত করার জন্য। এমন অভিযোগ উঠার পরই শুরু হয় তুমুল সমালোচনা।
ফলে ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক তদন্ত শুরু করে। এরই মধ্যে গতকাল এক বিবৃতিও দিয়েছে সংস্থাটি। তাতে তারা জানিয়েছে, আপাতত চ্যাম্পিয়পন্স লিগে অংশ নিতে কোনো বাধা নেই বার্সেলোনার। তবে তাদের বিরুদ্ধে তদন্ত চলমান থাকবে। এবং তদন্তে সহায়তা করার জন্য এথিকস অ্যান্ড ডিসিপ্লিনারি ইন্সপেক্টরকে (ইডিআই) সব নথি ও তথ্য সরবরাহ করতে বাধ্য থাকবে কাতালান ক্লাবটি।