Home খেলা ফ্রান্সের কাছে হার ব্রাজিলের

ফ্রান্সের কাছে হার ব্রাজিলের

19
0
SHARE

পানামাকে ৪-০ গোলে বিধ্বস্ত করে বিশ্বকাপ শিরোপা উদ্ধারের মিশন শুরু করা ব্রাজিলের মেয়েদের থামিয়ে দিয়েছে ফ্রান্স। শনিবার অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার টিকিট প্রায় নিশ্চিত করে ফেলেছে ফরাসিরা।

নারী বিশ্বকাপে ব্রাজিল একবার শিরোপা জিতলেও ফ্রান্স কখনো ফাইনালেই ওঠেনি। ২০০৩ সাল থেকে অংশ নিয়ে আসা ফরাসি মেয়েদের সর্বোচ্চ সাফল্য একবার চতুর্থ হওয়া। এবার অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে চলতি বিশ্বকাপে দুই ম্যাচে ৪ পয়েন্ট তুলে নিয়ে শেষ ষোলোতে ওঠার সম্ভাবনা তৈরি করেছে তারা।

পিছিয়ে পড়ে ম্যাচে ফিরেও শেষ রক্ষা হয়নি ব্রাজিলের। জ্যামাইকার বিপক্ষে গোলশূন্য ড্র করে মিশন শুরু করা ফ্রান্স ১৭ মিনিটে ম্যাচ লিড নিয়েছিল আনে ইউজেনি লে সমারের গোলে।

প্রথমার্ধে পিছিয়ে থাকা ব্রাজিল ম্যাচ ফিরেছিল ৫৮ মিনিটে দেবোরা অলিভেইরার গোলে। এক সময় মনে হয়েছিল ম্যাচটি ড্রয়ে শেষ হতে যাচ্ছে।

কিন্তু ফ্রান্সের মেয়েদের চমক দেখানো যে তখনো বাকি ছিল। ৮৩ মিনিটে ওয়েন্ডি রেনার্ড গোল করে জয়ের উল্লাসে ভাসিয়ে দেন দলকে।

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে ফ্রান্স। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ব্রজিল। শেষ ম্যাচে ব্রাজিল খেলবে জ্যামাইকার বিপক্ষে এবং ফ্রান্স খেলবে পানামার বিপক্ষে।

সন্ধ্যায় পানামা ও জ্যামাইকার ম্যাচ ড্র হলে ব্রাজিল শেষ ম্যাচে এক পয়েন্ট পেলেই উঠে যাবে শেষ ষোলোতে। আর জ্যামাইকা জিতলে ব্রাজিলকেও শেষ ম্যাচে পেতে হবে পূর্ণ ৩ পয়েন্ট। ফ্রান্সের পরের ম্যাচ ড্র হলেই চলবে।