Home খেলা আইপিএলের দুর্দান্ত পারফরম্যান্স করা সেই রিঙ্কু এবার জাতীয় দলে

আইপিএলের দুর্দান্ত পারফরম্যান্স করা সেই রিঙ্কু এবার জাতীয় দলে

26
0
SHARE

পাঁচ বলে পাঁচ ছক্কা হাঁকিয়ে সবশেষ আইপিএলে আলোড়ন তুলেছিলেন কেকেআরের ব্যাটার রিঙ্কু সিংহ। দলকে সেমিতে তুলতে না পারলেও পুরো আসরজুড়ে দুর্দান্ত ফর্মে ছিলেন ২৫ বছর বয়সী এই ব্যাটার। রিঙ্কুর এমন অসাধারণ ব্যাটিং নজর এড়ায়নি নির্বাচকদের। আয়ার‌ল্যান্ড সিরিজের টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন তিনি।
গতকাল সোমবার (৩১ জুলাই) ভারতীয় ক্রিকেট বোর্ড এক বিবৃতির মাধ্যমে আয়ারল্যান্ড সিরিজের দল ঘোষণা করে। পেসার জাসপ্রিত বুমরাহকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিসিআই। দলে নতুন মুখ রিঙ্কু ও প্রসিদ কৃষ্ণা। ভারতের জার্সিতে এর আগে ১৪টি ওয়ানডে খেললেও, এবারই প্রথম টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন কৃষ্ণা।
অধিনায়ক জাসপ্রিত বুমরাহ চোট কাটিয়ে প্রায় ১০ মাস ফিরছেন দলে। গত বছরের সেপ্টেম্বরে পিঠের চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা হয়নি ডানহাতি এই পেসারের। এরপর অস্ত্রেপচার করিয়ে প্রায় দুই মাস অনুশীলন করেই তবে দলে ডাক পেয়েছেন বুমরাহ। ভারতের জার্সিতে এর আগে এক টেস্টেও নেতৃত্ব দিলেও কখনই টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেননি বুমরাহ।
আইপিএলের ২০২৩ আসরে ব্যাট হাতে ১৪ ম্যাচে প্রায় ৬০ গড়ে ৪৭৪ রান করে শীর্ষ রান সংগ্রাহকদের তালিকায় নাম লেখান রিঙ্কু। ২৫ বছর বয়সী এই ক্রিকেটারকে ফিনিশিয়ারের ভূমিকায় প্রতিষ্ঠিত করতে চায় ভারত। রিঙ্কু-কৃষ্ণার পাশাপাশি অভিষেকের অপেক্ষায় আছেন আরেক তরুণ তুর্কি জিতেশ শর্মা। উইকেটরক্ষক এই ব্যাটারও আইপিএলে নজর কেড়েছেন পাঞ্জাবের জার্সিতে।
আয়ারল্যান্ড সিরিজে ভারত দল : জাসপ্রিত বুমরাহ (অধিনায়ক),ঋতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল, তিলক বার্মা, রিঙ্কু সিংহ, সানজু স্যামসন (উইকেটরক্ষক), জিতেশ শর্মা, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিশনই, প্রসিদ কৃষ্ণা, আর্শদিপ সিংহ, মুকেশ কুমার ও আবেশ খান।