Home খেলা রদ্রিগোর জোড়া গোলে দুর্দান্ত জয় রিয়ালের

রদ্রিগোর জোড়া গোলে দুর্দান্ত জয় রিয়ালের

8
0
SHARE

লা-লিগায় গুরুত্বপূর্ণ ম্যাচে গতকাল অ্যাথলেটিক বিলবাও্যের বিপক্ষে মাঠে নেমেহিল রিয়াল মাদ্রিদ। তবে এই ম্যাচে রিয়ালের একাদশে ছিলেন না ভিনিসিয়ুস জুনিয়র। তবে ভিনি না থাকলেও এদিন লস ব্লাঙ্কোসদের হয়ে জ্বলে ওঠেছিলেন আরেক ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো, শুরুতেই দলকে এগিয়ে দেয়ার পর দ্বিতীয়ার্ধে ফের লক্ষ্যভেদ করেন ব্যবধান দ্বিগুণ করেন তিনি। সেলেসাও ফরোয়ার্ডের জোড়া গোলেই দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

সানিয়াগো বার্নাব্যুতে গতকাল রিয়ালের একাদশে ছিলেন না ভিনিসিয়ুস। দুইটি হলুদ কার্ড দেখায় এক ম্যাচের নিষেধাজ্ঞায় ছিলেন তিনি। অপরদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে গতকালের ম্যাচ দিয়েই আবার মাঠে ফিরেছেন জুড বেলিংহাম।

নিজেদের ঘরের মাঠে গতকাল রিয়ালকে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে দেন রদ্রিগো। ব্রাহিম দিয়াজের এগিয়ে দেয়া বল নিয়ন্ত্রণে নিয়ে দুর্দান্ত গতিতে এগিয়ে যান তিনি। এরপর প্রতিপক্ষের বেশ কয়েকজন ডিফেন্ডারকে লুকিয়ে দারুণ এক শট নেন তিনি যা ঠেকিয়ে দেয়ার সাধ্য ছিল না বিলবাওয়ের গোলরক্ষকের।

এক গলের লিড নেয়ার পর প্রথমার্ধে আরও দুইটি সুযোগ পেয়েছিল রিয়াল। তবে ৩৪ মিনিটে টনি কুজের নেয়া শট জালের দেখা খুঁজে পায়নি। এরপর ফেদ ভালভার্দেও দুর্দান্ত এক শট নিয়েছিলেন তবে তিনিও গোল করতে পারেননি। এদিকে ম্যাচের দ্বিতীয়ার্ধে দারুণ এক সুযোগ পেয়েছিলেন দিয়াজ। রদ্রিগোর এগিয়ে দেয়া বলে দুর্দান্ত শট নিয়েছিলেন তিনি, তবে পোস্টে লেগে তা ফিরে এলে আশাহত হয় রিয়াল।

এদিকে ম্যাচের ৭৩ মিনিটে রিয়ালের হয়ে দ্বিতীয় গোলটি করেন রদিগো। বেলিংহামের এগিয়ে দেয়া বলে শট নিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। বিলবাওয়ের ফুটবলাররাও গতকাল বেশ কয়েকবার সুযোগ তৈরি করেছিল। তবে রিয়াল গোলরক্ষক আন্দ্রে লুনিনের নিপুণতায় গোল বঞ্চিত হয় তারা। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। এই জয়ে ৩০ ম্যাচে ২৩ জয় ও ৬ ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা।