Home খেলা ১৪০ কেজি ওজন নিয়েই ১ উইকেট, ২ ক্যাচ

১৪০ কেজি ওজন নিয়েই ১ উইকেট, ২ ক্যাচ

159
0
SHARE

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে গেল ৬ ফুট উচ্চতার ১৪০ কেজি ওজনের দীর্ঘদেহী ক্রিকেটার রাখিম কর্নওয়ালের। জামাইকার কিংস্টনের সাবাইনা পার্কে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে এই ক্যারিবিয়ান অল-রাউন্ডারই আলোচনার শীর্ষে। এমন ভারি শরীর নিয়ে তিনি কীভাবে টেস্টের মতো কঠিন ফরম্যাটে পারফর্ম করেন সেটাই যেন সবাই দেখতে এসেছিলেন। তাদের আশাহত করেননি কর্নওয়াল। অভিষেকেই তুলে নিলেন চেতেশ্বর পুজারার উইকেট। সঙ্গে দুটি দারুন ক্যাচ।

টসে জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্যাপ্টেন জেসন হোল্ডার। তবে তার এই সিদ্ধান্ত খুব একটা কার্যকর হয়নি। ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ২৬৪ রান। কর্নওয়ালের অফ ব্রেক বুঝতে না পেরে উইকেট ছুড়ে দেন ‘টেস্ট স্পেশালিস্ট’ খ্যাত পুজারা। মায়াঙ্ক আগরওয়াল করেছেন হাফ-সেঞ্চুরি। অধিনায়ক বিরাট কোহলির সংগ্রহ ৭৬ রান। ভারী শরীর নিয়েও এদিন মোট ২৭ ওভার বোলিং করেছেন কর্নওয়াল।

হোল্ডারের বলে মায়াঙ্কের ক্যাচ ধরেন কর্নওয়াল। সেই সময় বিরাট কোহলির সঙ্গে বড় পার্টনারশিপ করার পথে এগোচ্ছিলেন মায়াঙ্ক। তখন ভারতীয় দল তিন উইকেট হারিয়ে ১১৫ রান করেছিল। কর্নওয়াল সেই সময় মায়াঙ্কের ক্যাচ না ধরলে বড় পার্টনারশিপ হতে পারত। এরপর চা বিরতি পর্যন্ত বিরাট ও রাহানে ভারতীয় ইনিংস এগিয়ে নিয়ে যান। চা বিরতির ঠিক পরে রাহানে (২৪) আউট হন। রাখিম জীবনের প্রথম টেস্টের প্রথম দিনে ২৭ ওভার বোলিং করে ৬৯ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন।