Home লাইফ স্টাইল লিভার পরিষ্কার রাখে চিরতার রস

লিভার পরিষ্কার রাখে চিরতার রস

SHARE

চিরতা একটি পরিচিত গাছ। এটি একটি ভেষজ উদ্ভিদ। এই উদ্ভিদের ডাল শুকিয়ে পানিতে ভিজিয়ে সেই পানি খেতে হয়। সেই প্রাচীনকাল থেকে আমাদের শরীরের বিভিন্ন সমস্যা সমাধানে ব্যবহৃত হয়ে আসছে এই চিরতার ওষুধ। এটি আমাদের শরীরের জন্য অনেক উপকারী।

এই ভেষজ উদ্ভিদ যেমন খুব দ্রুত আমাদের শারীরিক সমস্যা সমাধান করে তেমনি এর কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। বিশেষ করে চিরতা আমাদের শরীরের লিভারের ক্ষেত্রে নানা ধরনের উপকার করে থাকে। এখন চলুন জেনে নেওয়া যাক কিভাবে চিরতার রস আমাদের লিভারকে পরিষ্কার করে-

চিরতা খাওয়ার নিয়ম

আমাদের লিভারের উপকারের জন্য চিরতা খুবই উপকারি একটি ভেষজ উদ্ভিদ। লিভার পরিষ্কার করতে চিরতা সবচেয়ে ভালো প্রাকৃতিক সমাধান। প্রথমে চিরতার ডাল সারারাত এক গ্লাস পানিতে ভিজিয়ে রাখতে হবে। তারপর সকালে এই পানি অনেক লালচে রঙের হয়ে যাবে। তারপর ছেঁকে এই পানি খালি পেটে খেতে হবে। এই নিয়মে চিরতার রস খেলে আমাদের লিভার পরিষ্কার হবে এবং আমাদের লিভারের থেকে বর্জ্য বের করে দেয়।

চিরতা যেভাবে লিভার পরিষ্কার করে

অনেকে লিভারের বিভিন্ন অসুখে ভুগে থাকে। আর এর প্রধান কারণ হচ্ছে লিভার দূষিত হয়ে যাওয়া। অনিয়ন্ত্রিত জীবনযাপন এবং খাদ্যভ্যাসের কারণে আমাদের লিভার দূষিত হয়ে যাচ্ছে। তাই লিভারকে পরিষ্কার করতে চিরতার পাতার কোন জুড়ি নেই।

চিরতার পানি আমাদের লিভারকে পরিষ্কার করতে সাহায্য করে। চিরতার পানি আমাদের লিভারকে পরিষ্কার রাখে এবং লিভারের বিভিন্ন সমস্যা যেমন ফ্যাটি লিভার ও অন্যান্য সমস্যা দূর করে চিরতা। তাই চিরতার পানি নিয়মিত খাওয়ার মাধ্যমে আমরা সহজেই লিভারকে পরিষ্কার করতে পারি।