Home আন্তর্জাতিক সেলফ আইসোলেশনে কিউই প্রধানমন্ত্রী জেসিন্ডা

সেলফ আইসোলেশনে কিউই প্রধানমন্ত্রী জেসিন্ডা

65
0
SHARE

সেলফ আইসোলেশনে রয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। আগামী মঙ্গলবার (৩১ জানুয়ারি) পর্যন্ত আইসোলেশনে থাকবেন তিনি। তবে জেসিন্ডা আরডার্নের করোনা আক্রান্তের কোনো লক্ষণ দেখা দেয়নি। করোনা আক্রান্ত একজনের সংস্পর্শে আসায় তিনি আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। দেশটির প্রধানমন্ত্রীর দপ্তরের এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, গত ২২ জানুয়ারি দেশটির কেরিকেরি শহর থেকে একটি ফ্লাইটে অকল্যান্ডে গিয়েছিলেন এক নারী। প্রধানমন্ত্রী জাসিন্ডা ওই নারীর সংস্পর্শে আসেন। পরে ওই নারীর করোনার জিনোম সিকোয়েন্স পরীক্ষার রিপোর্টে পজিটিভ ধরা পড়ে।

সরকারের দপ্তর থেকে আরও বলা হয়েছে, তবে প্রধানমন্ত্রী জেসিন্ডার করোনা আক্রান্তের উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন। তিনি আগামী রোববার পরীক্ষা করাবেন। এরপর স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ায় এবং দেশটির সরকার কঠোর বিধিনিষেধ জারি রাখায় সম্প্রতি প্রধানমন্ত্রীর বিয়ের আনুষ্ঠানিকতাও বাতিল করা হয়েছে। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন ও তার দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ড বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল।

২০১৭ সালে নিউজিল্যান্ডের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করে ইতিহাসের পাতায় নাম লেখান জেসিন্ডা আরডার্ন। অন্তঃসত্ত্বা অবস্থায় দায়িত্ব পালন করা হাতেগোনা কয়েকজন নির্বাচিত সরকারপ্রধানের মধ্যেও তিনি অন্যতম।

কঠোর সীমান্ত নিষেধাজ্ঞা এবং লকডাউন জারি রেখে করোনা নিয়ন্ত্রণে সাফল্য দেখিয়েছেন জেসিন্ডা আরডার্ন। এবার ওমিক্রন ঠেকাতে আরও কঠোর হচ্ছেন তিনি।