Home খেলা আইপিএলের আটজনকে নিয়ে বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের দল ঘোষণা

আইপিএলের আটজনকে নিয়ে বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের দল ঘোষণা

48
0
SHARE

জাতীয় দল আগে না আইপিএল আগে? বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে এই কঠিন প্রশ্নের মুখোমুখি দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। যদিও প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার আহ্বান জানিয়েছিলেন, আইপিএলের চেয়ে জাতীয় দলের হয়ে খেলাকেই বেশি গুরুত্ব দিতে।

যদিও আইপিএলের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নিজেদের ওপর ছেড়ে দেয়া হয়েছিল তারা কোথায় খেলবেন, সে সিদ্ধান্ত নিতে। শেষ পর্যন্ত তারা জাতীয় দলের হয়েই খেলার সিদ্ধান্ত নিলেন।

তিন ফরম্যাটেই দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে খেলেন, এমন ১১জন ক্রিকেটার এবার রয়েছেন আইপিএলের ১০ দলের চুক্তির তালিকায়। এদের মধ্যে আটজনকে নিয়েই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

সব মিলিয়ে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী ওয়ানডে স্কোয়াডই ঘোষণা করেছে তারা। শুধুমাত্র ফিটনেস সমস্যার কারণে অ্যানরিখ নরকিয়া এবং সিসান্দা মাগালাকে দলে রাখতে পারেনি তারা।

আইপিএলের চুক্তিবদ্ধ ক্রিকেটার কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, রাশি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, কুইন্টন ডি কক, এইডেন মারক্রাম, ডোয়াইন প্রিটোরিয়াস এবং মার্কো জানসেন- এই আটজনের সবাইকে রাখা হয়েছে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষণা করা স্কোয়াডে।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড
টেম্বা বাভুমা (অধিনায়ক), কেশভ মাহারাজ (সহ-অধিনায়ক), কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, রাশি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মারক্রাম, ডোয়াইন প্রিটোরিয়াস, মার্কো জানসেন, জুবায়ের হামজা, জানেমান মালান, ওয়াইন পার্নেল, আন্দিল পেহলুকাইয়ো, তাবরিজ শামসি এবং কাইল ভেরাইনে।