Home অর্থ-বাণিজ্য দেশের প্রথম জুয়েলারি এক্সপো শুরু ১৭ মার্চ

দেশের প্রথম জুয়েলারি এক্সপো শুরু ১৭ মার্চ

49
0
SHARE

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) প্রথমবারের মতো আয়োজন করছে তিন দিনব্যাপী ‘বাংলাদেশ জুয়েলারি এক্সপো-২০২২’।

আগামী ১৭, ১৮ এবং ১৯ মার্চ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ১, ২ ও ৩নং হলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ এক্সপো শুরু হবে।

বুধবার (৯ মার্চ) বাজুস আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, করোনায় ক্ষতির মুখে পড়া অর্থনীতি পুনরুদ্ধারে লক্ষে কাজ করছে বিশ্বের সব দেশ। মহামারির এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অভূতপূর্ব কৌশল ও কর্মপদ্ধতির প্রয়োগ ঘটিয়ে অর্থনৈতিক অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় বাজুস প্রেসিডেন্ট ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের নির্দেশনায় দেশের উন্নতিতে সহায়ক ভূমিকা রাখতে এ এক্সপোর আয়োজন করা হয়েছে।

এতে আরও জানানো হয়, আগামী ১৭-১৯ মার্চ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরার ১, ২ ও ৩নং হলে এ এক্সপো চলবে। এতে শতাধিক স্টল এবং দেশ বিদেশের ক্রেতা-বিক্রেতা অংশ নেবেন। দুদিনের এ এক্সপোতে দুই লাখের বেশি দর্শনার্থীর আগমন ঘটবে বলে আশা করা হচ্ছে।

আয়োজকরা জানান, এ এক্সপো দেশীয় অলংকার শিল্পকে সমৃদ্ধ করার পাশাপাশি অভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে বাংলাদেশকে স্বর্ণ ও স্বর্ণজাত শিল্প রপ্তানির ক্ষেত্রে একটি শক্ত অবস্থানে নিতে অবদান রাখবে, যা দেশের জিডিপি হারকে সন্তোষজনক পর্যায়ে নিতে সক্ষম হবে। এর মাধ্যমে দেশের জুয়েলারি শিল্পের বিদ্যমান অবস্থা এবং ভবিষাৎ সম্ভাবনা সম্পর্কে দেশের ১৮ কোটি মানুষ অবগত হবে।

এসময় দেশের স্বর্ণশিল্পীদের হাতে গড়া নিত্যনতুন ডিজাইনের অলংকারের পরিচিতি ঘটাতে দর্শনার্থী ও ক্রেতাদের জুয়েলারি এক্সপোতে আমন্ত্রণ জানান বাজুস নেতারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাজুস সহ-সভাপতি গুলজার আহমেদ, আনোয়ার হোসেন, ডা. আমিনুল ইসলাম শাহীন, সহ-সম্পাদক নারায়ণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ উত্তম বণিক, সদস্য উত্তম ঘোষ।