Home জাতীয় আবারো পেছাল ব্লগার নিলয় হত্যা মামলার প্রতিবেদন

আবারো পেছাল ব্লগার নিলয় হত্যা মামলার প্রতিবেদন

115
0
SHARE

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তা‌রিখ আবারো পি‌ছি‌য়ে‌ছে। প্র‌তি‌বেদন দা‌খি‌লের জন্য আগামী ১৯ জানুয়ারি নতুন দিন ধার্য করা হয়েছে।

প্রতিবেদন দাখিলের জন্য আজ মঙ্গলবার (১৭ ডি‌সেম্বর) দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা গো‌য়েন্দা পু‌লিশের (ডি‌বি) পরিদর্শক বাহাউ‌দ্দিন ফারুকী এদিন প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট আশক ইমাম প্র‌তি‌বেদন দা‌খি‌লের জন্য ১৯ জানুয়ারি নতুন দিন ধার্য করেন।

২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর গোড়ানের একটি বাড়ির পঞ্চম তলায় ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনার দিন রাতে নিলয়ের স্ত্রী অজ্ঞাত পরিচয় চারজনকে আসামি করে খিলগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার পরপরই ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে বিবৃতি দেয় জঙ্গি সংগঠন আল-কায়েদার ভারতীয় উপ মহাদেশ শাখা। বিভিন্ন সময়ে পুলিশ আনসারুল্লাহ বাংলা টিমের সাত সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার সাতজনের মধ্যে মাওলানা মুফতি আ. গাফফার, মর্তুজা ফয়সাল সাব্বির, কাওছার হোসেন সর্দার, কামাল হোসেন সরদার ও সাদ আল নাহিদ কারাগারে আছেন। এছাড়া সন্দেভাজন মাসুম রানা ও তরিকুল ইসলাম নামে দুজন জামিন পেয়েছেন।