Home জাতীয় দক্ষিণ কোরিয়ার এক নাগরিককে গ্রেপ্তার করেছে রাশিয়া

দক্ষিণ কোরিয়ার এক নাগরিককে গ্রেপ্তার করেছে রাশিয়া

12
0
SHARE

রাশিয়ায় গুপ্তচরবৃত্তির অভিযোগে সাউথ কোরিয়ার এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, গ্রেপ্তারকৃত সেই ব্যক্তি রাশিয়ার রাষ্ট্রীয় নিরাপত্তাসংক্রান্ত তথ্যে গুপ্তচরবৃত্তি করেছে।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস জানিয়েছে, সেই ব্যক্তিকে রাশিয়ার ভ্লাদিভোস্টক শহর থেকে গ্রেপ্তার করা হয়েছে এবং এখন সেই ব্যক্তি মস্কোর জেলে রয়েছে। রাশিয়ায় গুপ্তচরবৃত্তির সন্দেহে এই প্রথম কোনো সাউথ কোরিয়ার নাগরিক গ্রেপ্তার হয়েছে।

দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ায় এখনও বিষয়টি তদন্তের মধ্যে রয়েছে এই বিষয়ে এখনই মন্তব্য করা কঠিন।

কিন্তু রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম তাস তাদের প্রতিবেদনে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তার উদ্ধৃত তুলে ধরে জানিয়েছে, বিদেশি গোয়েন্দা সংস্থার কাছে রাষ্ট্রীয় নিরাপত্তাবিষয়ক তথ্য দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে সেই ব্যক্তির বিরুদ্ধে।

দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম জানিয়েছে, অভিযুক্ত ব্যক্তিকে রাশিয়ান কর্তৃপক্ষ শুধু গ্রেপ্তার করার কথা জানিয়েছে। তবে তারা কেন সেই ব্যক্তিকে গ্রেপ্তার করছে সেই বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।